sponsor

sponsor

Slider

Featured

Stats

Recent Posts

Popular Posts

Featured
Live TV Channel
Videos

Recent Tube

Business

Technology

Life & style

Games

Sports

Fashion

» » » যারা‬ ১৮ সেপ্টেম্বর মেডিকেল এডমিশন টেস্ট দিবে,তাদের জন্য…


ভর্তি পরীক্ষার আগে সবচেয়ে বড় চিন্তা হল, (আমার মতে) চান্স না পেলে কি হবে। এই চিন্তা আমার ও হত, তোমাদের ও হবে। অল্প চিন্তা ভাল। কিন্তু বেশি চিন্তা করে সময় নস্ট করার দরকার নেই। তোমার ভাগ্যে আল্লাহ যা লিখেছেন, তাই হবে। সুতরাং, Try your best and have faith in Allah.  
★আমার কাছে মনে হয়েছে‪ #‎zoology‬and¬‪ #‎chemistry‬ কে বেশী গুরুত্ব দেয়া উচিৎ। এখান থেকে প্রশ্ন পারা টা তুলনামূলক সহজ।‪ #‎English‬এত বছর যা পড়েছো, তার উপর ছেড়ে দাও।‪#‎পদার্থবিজ্ঞান¬‬সংজ্ঞা, একক,মাত্রা,সুত্র, মিল, অমিল বারবার পড়ো।‪#‎General‬know¬ledge BCS solve করেছিলাম, ১০বছরের মত, আর DU এর কিছু।এখন সব বইগুলো রিভিশন দিয়ে নাও + বিগত সালের প্রশ্ন ব্যাখ্যাসহ পড়ো।
এক্সামের আগে ১০ দিন, এখন ই ভাগ করে নাও। মনে রেখো, যারা চান্স পাবার, তারা আগের দশদিন না পড়লেও পাবে। কারন, ওই যে, ভাগ্য। বই পড়ে যেসব গুরুত্বপূর্ণ জিনিস ভুলে যাচ্ছ,একটা ছোট খাতায় লিখে ফেল। যাতে,আগের দিন একবার চোখ বুলিয়ে নিতে পার।# আমি হেটে হেটে পড়তাম,কারন বসে পড়তে গেলেই ঘুম চলে আসতো।চাইলে,এটা এপ্লাই করতে পারো।‪
‎এক্সাম‬হলে প্রথম ৩০ মিনিট এ ৬০+ পুরনের চেস্টা করবে। এক্ষেত্রে রোল পুরন বেশী জরুরী।পরীক্ষার হলে এটাই ভাববে, আমি পারিনি,তো কেউ পারেনি। no শোনাশুনি।আত্নবিশ্বাস¬: আমি পারব, ইনশাল্লাহ। এর চেয়ে বড় আর কোনো ওষুধ নাই।
সেকেন্ড টাইম যারা : তোমরা আগের ভুল গুলো শুধরে নাও। জীবনে কিছু পেতে গেলে কিছু ছাড়তে হয়। আমার অমুক পেল,আমি পাইনি। ব্যাপার না, এবার তুমি পাবে, তোমার আরো অমুক এবারো না পেতে পারে। সবাই কি ডাক্তার হবে,বলো???? আর, মেডিকেল এ এসে দুইটা/¬তিনটা প্রফ ফেল করলেই গড়ে সড়ে সেও তোমার সাথে বের হবে। তাই, এক বছর লস হওয়াই কান্নাকাটি কোরোনা।‪
‎মেডিকেল‬২০ মিটার নয়,২০ মাইলের রাস্তা।২০ মাইল দৌড় এ প্রথমে পিছে থাকারাই জয়ী হয়। মাথা ঠান্ডা রাখ, আল্লাহর উপর বিশ্বাস রাখো, ব্যস, enough। প্রশ্ন যেমন টাফ ই হোক, আত্নবিশ্বাস অটুট রাখবা। খাওয়া দাওয়া ঠিকঠাক মত করো। নামাজ পড়ো,আল্লাহর কাছে চাও মেডিকেল কলেজে চান্স হবেই ইনশাআল্লাহ।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments: